মেহেদী হাসান,রবিবা প্রতিনিধি: গত ৩০ এপ্রিল দৈনিক সমকাল পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে বিস্তর অভিযোগ’ শীর্ষক একটি ভিত্তিহীন, অসত্য সংবাদ প্রচারের বিরুদ্ধে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বিবৃতিতে উল্লেখ করা হয়, দৈনিক সমকালের মতো একটি জাতীয় দৈনিকে তথ্য-উপাত্ত যাচাই বাছাই না করেই উপাচার্যের নামে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যাচার করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা   করা হয়েছে, যা নিন্দনীয় । রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু  পরিবেশ নষ্ট করার উদ্দেশ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বিরোধী একটি কুচক্রীমহলের ইন্ধন ও প্ররোচনায় এসব করা হচ্ছে বলে মনে করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ্ আজমকে ব্যক্তিগতভাবে হেয় প্রতিপন্ন করার মধ্য দিয়ে দৈনিক সমকাল প্রকারান্তরে  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে ।
সুনির্দিষ্ট কোন উদ্ধৃতি ও প্রমাণক ব্যতীত এমনতর অভিযোগ জাতীয় গণমাধ্যমে প্রকাশকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  শিক্ষক সমিতি উদ্দেশ্য প্রণোদিত বলে মনে করে, এবং পত্রিকার এহেন তৎপরতাকে অপ্রত্যাশিত,  অনভিপ্রেত ও হতাশাব্যাঞ্জক  আখ্যা দেন। তারা জাতীয় গণমাধ্যমের নিকট  আরও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করেন। একইসঙ্গে শিক্ষক সমিতি দৈনিক সমকাল কর্তৃপক্ষকে অসত্য সংবাদ প্রকাশের দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনার দাবি  জানিয়েছে।